Saimum Series - 59 Biponno Ratno Dip | সাইমুম সিরিজ - ৫৯ : বিপন্ন রত্নদ্বীপ

 Saimum Series - 59 Biponno Ratno Dip

     একদিন আলজিয়ার্সের এক দাস-মার্কেটে এক পর্দানশীন তরুণী মহিলাকে দেখি। আমার মনে হল এমন সুন্দরী মহিলা পৃথিবীতে আর দ্বিতীয়টি নেই। তাকে কেনার ক্ষেত্রে প্রতিযোগিতায় আমি জিতে যাই। তখন আমার হাতে যে সম্পদ ছিল সব দিয়ে আমি সে তরুণীকে ক্রয় করি। আমি আমার সমস্ত পরিচয় খুলে বলে তাকে বিয়ের প্রস্তাব দেই। সে শর্ত দেয়, সমস্ত হারাম উপার্জন আমাকে পরিত্যাগ করতে হবে। অতীত পাপের জন্য তওবা করে ভবিষ্যতে হারাম উপার্জন থেকে মুক্ত থাকতে হবে। আমার মাথায় বাজ পড়ল। আমি বললাম, বিয়ের জন্য এমন কঠিন শর্ত দিচ্ছ কেন? আমি তোমাকে কিনেছি। তোমাকে ভোগ-দখল করার অধিকার আমি লাভ করেছি। সে বলল, হ্যাঁ তা পারেন। সেক্ষেত্রে আমি আপনার স্ত্রী হবো না। আপনিও আমার স্বামী হবেন না। আপনার পাপের দায় আমার উপর বর্তাবে না, আপনার কোনো ব্যাপারে আল্লাহর কাছে আমাকে জবাবদিহিও করতে হবে না। মেয়েটির এই কথায় আমার যেন কি হয়ে গেল।তার কথা গুলো আমার মর্মমূলে বিদ্ধ হলো। একজন ক্রীতদাসী আল্লাহর কাছে জবাবদিহির ভয়ে অঢেল সম্পদকে পায়ে ঠেলছে। আল্লাহর ভয়ে সে যা পারছে, আমি তা পারছি না কেন? আল্লাহর ভয় থেকে আমি নিজেকে মুক্ত মনে করছি কিভাবে! আমার হৃদয়ের বন্ধ দরজা যেন খুলে গেল। আমার একটা স্নিগ্ধ ঝলক এসে আমার হৃদয়কে আলোকিত করে দিল ..............
চমৎকার এই কাহিনীটি পড়তে  সাইমুম ৫৯ – 'বিপন্ন রত্নদ্বীপ'।


সাইমুম সিরিজ - ৫৯ : বিপন্ন রত্নদ্বীপ

সাইমুম সিরিজ - ৫৯ : বিপন্ন রত্নদ্বীপ   PDF Download


1 comment:

Powered by Blogger.